রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০১:২১ অপরাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
সংবাদ শিরোনাম :
সম্পাদক পরিষদ, বরিশালকে নিউজ এডিটরস্ কাউন্সিলের সংবর্ধনা বরিশালের নগর পিতা একজন মিডিয়া বান্ধব ব্যক্তিত্ব- কাজী বাবুল বরিশালে রিক্সা-ভ্যান শ্রমিকদের ৭ দাবিতে বিক্ষোভ উজিরপুর সাতলা ইউপি’র উপ-নির্বাচনে মনোনয়ন প্রত্যাশীদের দৌঁড়ঝাপ উন্নত দেশে পৌঁছতে সরকার তরুণদের ওপর নির্ভরশীল : পানি সম্পদ প্রতিমন্ত্রী মেহেন্দিগঞ্জে একাধিক ব্যবসায়ীর ক্ষতি করে মার্কেট নির্মাণ অর্থের বিনিময়ে কমিটি ঘোষণার অভিযোগ : তালতলীতে ১১ ছাত্রদল নেতার পদত্যাগ ভরে ফেলা হচ্ছিল শের-ই-বাংলার ফুফুর জমির পুকুর—এলাকাবাসীর প্রতিরোধ শেবাচিমে হাই ফ্লো ন্যাজাল ক্যানোলা হস্তান্তর ভোলায় সাংবাদিকের ওপর সন্ত্রাসী হামলা তেঁতুলিয়া নদীতে জেলে নৌকায় ডাকাতি কালে গুলিসহ আটক একজন
বরিশাল জেলা প্রশাসকের নির্দেশনা অমান্য করে ফোরলেন বন্ধ করে বাজার স্থাপন

বরিশাল জেলা প্রশাসকের নির্দেশনা অমান্য করে ফোরলেন বন্ধ করে বাজার স্থাপন

নিজস্ব প্রতিবেদক ॥ বরিশাল জেলা প্রশাসকের নির্দেশনা অমান্য করে জনগনের চলার পথ ফোর লেন বন্ধ করে বসেছে চৌমাথা বাজার। যার কারনে প্রতিদিনই সংঘঠিত হচ্ছে সড়ক দুর্ঘটনা। মহাসড়কের পাশে ফোর লেনে সংকীর্ন যায়গায় সামাজিক দুরত্ব ও স্বাস্থ্য বিধি উপেক্ষিত হওয়ায় চরম ঝুঁকিতে পড়েছেন এলাকাবাসী। এ বিষয়ে বরিশাল জেলা প্রশাসক ও মেট্রোপলিটন পুলিশ কমিশনারের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন এলাকার ভুক্তভোগীরা।
জানা গেছে, দেশব্যাপী করোনা ভাইরাস দ্বারা সৃস্ট মহামারীর বিস্তার রোধে সামাজিক দুরত্ব ও স্বাস্থ্য বিধি নিশ্চিত করার লক্ষ্যে বিগত ২১ এপ্রিল জেলা প্রশাসক বরিশালের বাজার গুলো স্থানান্তরের নির্দেশনা জারি করেন। নির্দেশনায় নগরীর চৌমাথা বাজারটি হাতেম আলী কলেজ মাঠে স্থানান্তর করতে বলা হলেও বাজার কমিটি সরকারী নির্দেশনা অমান্য করে আঞ্চলিক মহাসড়ক সি এন্ড বি রোডের ফোর লেন বন্ধ করে ছোট ব্রীজের ঢালে বাজার বসিয়েছে। এতে করে প্রতিদিনই বাড়ছে সড়ক দুর্ঘটনা। মূলত মহাসড়কে দুরপাল্লার বাস চলাচলের কারনে সড়কে যানবাহনের চাপ কমাতে ফোর লেন তৈরী করে জনগনের দুর্ভোগ লাঘব করা হলেও বর্তমানে সড়ক বন্ধ করে বাজার বসানোর কারনে একদিকে সড়কে সৃস্টি হয়েছে যানজট অপর দিকে মহাসড়কে দুরপাল্লার যানবাহন চলাচল করায় প্রতিদিনই বাড়ছে সড়ক দুর্ঘটনা।
সরেজমিনে খোঁজ নিয়ে দেখা গেছে, নগরীর চৌমাথা বাজার হাতেম আলী কলেজ মাঠে।বাংলা বাজার আলতাফ মেমোরিয়াল বালিকা স্কুল মাঠে।নতুন বাজার মথুরানাথ উচ্চ বিদ্যালয় মাঠে। বটতলা বাজার পরেশ সাগর মাঠে।কাশিপুর বাজার কাশিপুর হাইস্কুল মাঠে।পোর্ট রোড বাজার এ.করিম আইডিয়াল স্কুল এন্ড কলেজ মাঠে।সাগরদী বাজার বাজার থেকে ধান গবেষনা কেন্দ্র রাস্তার এক পাশে।পুরান বাজার বাজার সংলগ্ন সড়কে সম্প্রসারন।কালিজিরা বাজার বাজার সংলগ্ন মাঠে।রুপাতলী বাজার শহীদ আব্দুর রব সেরনিয়াবাত সরকারী মাধ্যমিক বিদ্যালয় মাঠে।নথুল্লাবাদ বাজার বাজার সংলগ্ন পিছনের মাঠে স্থানান্তরের জন্য নির্দেশ দেয়া হয়েছে। দেশের চলমান অবস্থার প্রেক্ষিতে জেলা প্রশাসক বরিশাল নগরীর ১১ টি বাজার স্থানান্তরের আদেশ দিলেও সে আদেশ আজ পর্যন্ত বাস্তবায়ন হয়নি। অন্যান্য বাজার গুলো সামাজিক দুরত্ব বজায় রেখে বিভিন্ন স্থানে ছড়িয়ে ছিটিয়ে বসলেও একমাত্র চৌমাথা বাজার টি যানবাহন চলাচলের পথ ফোর লেন বন্ধ করে বসিয়েছে বাজার। অবিলম্বে চৌমাথা বাজারটি হাতেম আলী কলেজ মাঠে স্থানান্তর করতে সংশ্লিষ্ট প্রশাসনের প্রতি জোর দাবী জানিয়েছেন এলাকাবাসী। এ বিষয়ে বরিশাল জেলা প্রশাসক এস এম অজিয়র রহমানের কাছে তার আদেশ বাস্তবায়ন না হওয়ার কারন জানতে চাওয়া হলে তিনি বিষয়টি জরুরীভাবে দেখবেন বলে জানিয়েছেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com