শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ০৪:৩৩ অপরাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
রাজাপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের সম্পত্তি রক্ষায় ১১ দফা বাস্তবায়নের দাবী

রাজাপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের সম্পত্তি রক্ষায় ১১ দফা বাস্তবায়নের দাবী

অহিদ সাইফুল, রাজপুর ॥ ঝালকাঠির রাজাপুর মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের সম্পত্তি রক্ষায় ১১ দফা দাবি বাস্তবায়নের লক্ষে সংবাদ সম্মেলন করেছে আন্দোলন রত স্কুলের প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীরা। আজ বুধবার ১২.৩০ মিনিটে মুক্তিযোদ্ধা মিলনায়তনে লিখিত বক্তব্য পাঠ করেন আন্দোলনরত প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের পক্ষে আবুল হাসনাত আব্দুল্লাহ সুমন সিকদার। লিখিত বক্তব্যে ১১ দফা দাবি বাস্তবায়নের জন্য আগামী ১৫ জুলাই ২০২০ তারিখের মধ্যে কার্যকর ব্যবস্থা গ্রহনের আল্টিমেটাম দেওয়া হয়।
১১ দফা দাবি সমূহ হলোঃ
১। বিদ্যালয়ের মূল ক্যাম্পাসের পিছনের উত্তর পাশের খাল পর্যন্ত জমিটি সীমানা প্রাচীর র্নিমাণ করে একাডেমিক কার্যের উদ্দেশ্যে সংরক্ষণ করতে হবে।
২। মাঠের পশ্চিম পার্শ্বে বিদ্যালয়ের বোডিং পুকুর সংলগ্ন ভোকেশনাল ক্যাম্পাস থেকে ক্রীড়া পরিষদের ভবন র্নিমাণে অনুমতি বাতিল করে র্নিমান সামগ্রী অপসারণ করতে হবে।
৩। ভোকেশনাল ক্যাম্পাসের পূর্বের একাডেমিক ভবনের ভাড়া বাতিল করেএকাডেমিক কার্যক্রম পূনরায় চালুসহ তৎসংলগ্ন জমি সুরক্ষায় সীমানা প্রাচীর র্নিমাণ করতে হবে।
৪। বিদ্যালয়ের ঐতিহ্যবাহী খেলার মাঠের সংকোচন রোধ ও খেলার সুষ্ঠ পরিবেশ রক্ষার্থে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন করতে হবে।
৫। বদ্ধভূমি সংলগ্ন বিদ্যালয়ের জমিতে বিদ্যমান লিজ ও অবৈধ হস্তান্তরকৃত স্থাপনা উচ্ছেদে করে সীমানা নির্ধারণ ও বিদ্যালয়ের নাম সম্বলিত সাইনবোর্ড স্থাপন করতে হবে।
৬। আফসার আলী আকন শিক্ষক-ছাত্র মিলনায়তন এর ভাড়া বাতিল করে পূনরায় মিলনায়তনটি চালু করতে হবে।
৭। বিদ্যালয়ের প্রধান শিক্ষকের জন্য বরাদ্ধকৃত বাসভবনের দক্ষিন পার্শ্বে থানা রোড পর্যন্ত পতিত জমিতে সীমানা নির্ধারণ করে সাইনবোর্ড স্থাপন করতে হবে।
৮। বিগত বছর থেকে বর্তমান সময় পর্যন্ত প্রদানকৃত লীজ বাতিল করে উক্ত সম্পত্তি বিদ্যালয়ের স্বার্থ সংশ্লিষ্ট কাজে ব্যবহার করতে হবে।
৯। বিদ্যালয়ের নিয়োগ প্রক্রিয়া ও পরিচালনা পর্ষদ গঠনসহ সকল প্রশাসনিক সিদ্ধান্ত ও কার্যক্রম স্বচ্ছতা নিশ্চিত করতে হবে।
১০। ঐতিহ্যবাহী বিদ্যালয়টিতে অধ্যয়নরত সহ¯্রাের্ধো শিক্ষার্থীর জন্য আবশ্যক প্যারেড গ্রাউন্ড নিশ্চিত ও দীর্ঘ দিনের আলোচিত গ্রন্থাগার স্থাপন করতে হবে। ১১। ক্যাম্পাসের সম্মুখভাগে একাডেমিক পরিবেশ ও সৌন্দর্য্য বিনষ্ট করে এমন কোন উদ্যোগ,যেমন-স্টল র্নিমান বা ব্যবসায়ীক প্রতিষ্ঠান র্নিমান না করার স্থায়ী সিদ্ধান্ত গ্রহন করতে হবে।
উপরের দাবী বাস্তবায়নের লক্ষে বিদ্যালয়ের প্রক্তন ও বর্তমান শিক্ষার্থীরা গত ১৫ জুন ২০২০ তারিখে স্কুলের সম্মুখে মানববন্ধন কর্মসূচি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর স্বারকলিপি প্রদান করেন।সংবাদ সম্মেলনে বিভিন্ন প্রশ্নের উত্তর প্রদানে স্কুলের প্রাক্তন ছাত্র দুলাল তেওয়ারী বলেন, ১৯২৭ সালে স্কুল প্রতিষ্ঠার পর থেকে প্রায় ১০ জন দাতা ৯ একর জমি দান করেন। এর মধ্যে স্কুল কতৃপক্ষ ৫ জনের নাম স্বীকৃতী দেওয়া হলেও বাকী দাতাদের স্কুল কতৃপক্ষ সামান্য মূল্যায়ন ও সম্মান দেখায় না।রাজাপুর পাইলট উচ্চ বিদ্যালয়টির দখল হওয়া জমি উদ্ধারে প্রশাসনের যথাযথ ব্যবস্থা গ্রহন করবে বলে আশা ব্যাক্ত করেন। আরো উপস্থিত ছিলেন প্রাক্তন ছাত্র মো. পান্নু , মো. মনিরুজ্জামান রেজোয়ান,সাকিদ মাহমুদ সজল,মো. তৌহিদুল ইসলাম তুহিন,মো. রাজিব ফরাজী,মো. মাহমুদুল হাসানসহ আরো অনেকে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com