রবিবার, ২২ নভেম্বর ২০২০, ০৪:০৬ পূর্বাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
সংবাদ শিরোনাম :
ঝালকাঠি-পিরোজপুর-ভোলাসহ ২৪ জেলায় নেই শিক্ষা কর্মকর্তা ভোলায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে নিহত ২, আহত ৮ সরকারী উন্নয়নমূলক কাজে গুন্ডামি, দূর্নীতি প্রতিরোধে জিরো টলারেন্স থাকব : প্রাণিসম্পদ মন্ত্রী কলাপাড়ায় সেচ্ছাসেবক দলের কর্মী সম্মেলন অনুষ্ঠিত নগরীতে বিসিসির প্ল্যান বহির্ভূত ভবন নির্মাণের অভিযোগ বরিশালে যুবদলের আয়োজনে তারেক রহমানের জন্মদিন পালন বরিশাল জেনারেল হাসপাতালের ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত বরিশালে হাত বাড়ালেই মিলছে অবৈধ যৌন উত্তেজক ওষুধ বানারীপাড়ায় বধ্য ভূমিতে স্মৃতি সৌধ নির্মাণের ভিত্তিপ্রস্তর উদ্বোধন গৌরনদীতে উন্মুক্ত সভায় ভিজিডি বাছাই
দুবাইয়ে চলছে আইপিএল আয়োজনের প্রস্তুতি

দুবাইয়ে চলছে আইপিএল আয়োজনের প্রস্তুতি

এখনো ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ (আইপিএল) শুরুর আনুষ্ঠানিক ঘোষণা আসেনি। সেটা আটকে আছে টি-টোয়েন্টি বিশ্বকাপ বাতিলের ‘নিয়মরক্ষার ঘোষণার’ জন্য। এরই মধ্যে আরব আমিরাত জানিয়ে দিয়েছে, আইপিএলের ক্রয়োদশ আসরের জন্য প্রস্তুতি শুরু করে দিয়েছে তারা। গালফ নিউজকে দুবাই স্পোর্টস সিটির প্রধান সালমান হানিফ জানিয়েছেন, ‘দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে ৯টি পিচ রয়েছে। এখানে বড় ইভেন্ট আয়োজনে তাই সমস্যা হবে না। পিচ গুলোকে পর্যপ্ত বিশ্রাম দিতে এখানে কোন ম্যাচ আয়োজনের সূচি রাখা হয়নি।’ দুবাই স্পোর্টস সিটির মধ্যেই রয়েছে দুবাই আন্তর্জাতিক স্টেডিয়াম ও অত্যাধুনিক সুবিধা সম্পন্ন আইসিসির ক্রিকেট একাডেমী।

ভারতের করোনা পরিস্থিতির উন্নতি নেই। ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) তাই দেশের বাইরে ১৩তম আইপিএল আয়োজনের পরিকল্পনার কথা জানায়। আয়োজক হতে আগ্রহ দেখায় শ্রীলঙ্কা, আরব আমিরাত ও ‍নিউজিল্যান্ড।

অতীত অভিজ্ঞতা থাকায় বিসিসিআইয়ের পছন্দ আরব আমিরাতকে; এমনটাই জানিয়ে আসছিল ভারতের সংবাদমাধ্যমগুলো। দুবাই স্পোর্টস সিটির প্রধানের কথায় সে ধারণা সত্যি বলে প্রমাণিত হলো।

আইপিএলের ভেন্যু হিসেবে আরব আমিরাতকে বেছে নেয়ার মূল কারণ; দেশটির অবকাঠামো। দুবাই, শারজাহ ও আবুধাবির ক্রিকেট স্টেডিয়ামের দূরত্ব খুব বেশি নয়। অনুশীলন সুবিধা ও আন্তর্জাতিক মানের হোটেলসহ বিশ্বের সঙ্গে সহজ বিমান যোগাযোগ ব্যবস্থা।

এর আগে দুইবার ভারতের বাইরে আয়োজিত হয়েছে আইপিএল। দুইবারই ভারতের সাধারণ নির্বাচনের জন্য। ২০০৯ সালে আইপিএলের দ্বিতীয় আসরের পুরোটাই অনুষ্ঠিত হয় রংধনুর দেশ দক্ষিণ আফ্রিকায়। ২০১৪তে আইপিএলের সপ্তম আসরের ২০টি ম্যাচ অনুষ্ঠিত হয় আরব আমিরাতের দুবাই, শারজাহ ও আবুধাবিতে। সেমিফাইনাল ও ফাইানালসহ বাকি ৪০ ম্যাচ হয় ভারতে।

অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপ বাতিলের আনুষ্ঠানিক ঘোষণা আসা মাত্রই আইপিএলের সূচি ঘোষণা করবে বিসিসিআই। ভারতীয় সংবাদমাধ্যম জি নিউজ ও আউটলুক ইন্ডিয়ার খবর অনুযায়ী, আগামী ২৪শে সেপ্টেম্বর আরব আমিরাতে শুরু হবে আইপিএলের ১৩তম আসর। বিসিসিআইয়ের ঘনিষ্ঠ একটি সূত্রের বরাদ দিয়ে এমনটাই দাবি করেছে জি নিউজ ও আউটলুক ইন্ডিয়া। বিসিসিআইয়ের তৈরি ওই রূপরেখায় আরো জানানো হয়েছে, আগস্টের তৃতীয় সপ্তাহে ৩৫ সদস্যের ভারতীয় দল আরব আমিরাতে অনুশীলন ক্যাম্প করবে। চলবে সেপ্টেম্বরের মাঝামাঝি পর্যন্ত। এরপর দেশে ফিরে না এসে ভারতীয় ক্রিকেটাররা যোগ দেবেন নিজ নিজ আইপিএল দলে। নভেম্বরের ৮ তারিখ আইপিএলের ফাইনাল শেষে আরব আমিরাত থেকে অস্ট্রেলিয়ার বিমান ধরবেন বিরাট কোহলি-রোহিত শর্মারা। ডিসেম্বর-জানুয়ারিতে স্বাগতিক অস্ট্রেলিয়ার সঙ্গে চার ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ভারত।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com