শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:৫৬ পূর্বাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
সংবাদ শিরোনাম :
খালেদা জিয়ার রোগমুক্তি ও তারেক রহমানের সুস্থতা কামনায় গৌরনদীতে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত গৌরনদীতে এতিমখানা ও মাদ্রাসার দরিদ্র, অসহায় শিক্ষার্থীদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত বরিশালে বিএনপি ও অঙ্গ সংগঠনের কারাবন্ধী ও রাজপথে সাহসী সৈনিকদের সম্মানে ইফতার দোয়া মোনাজাত অনুষ্ঠিত আদালতে মামলা চলমান থাকা অবস্থায়, দখিনের খবর পত্রিকা অফিসের তালা ভেঙে কোটি টাকার লুণ্ঠিত মালামাল বাড়িওয়ালার পাঁচ তলা থেকে উদ্ধার, মামলা নিতে পুলিশের রহস্যজনক ভূমিকা গলাচিপা উপজেলা প্রেসক্লাবের কমিটি গঠন, সভাপতি হাফিজ, সম্পাদক রুবেল চোখের জলে বরিশাল প্রেসক্লাব সভাপতি কাজী বাবুলকে চির বিদায় বিএনপি নেতা জহির উদ্দিন স্বপন কারামুক্ত উচ্চ আদালতে জামিন পেলেন বরিশাল মহানগর বিএনপির মীর জাহিদসহ পাঁচ নেতা তসলিম ও পিপলুর নেতৃত্বে বরিশাল জেলা উত্তর ও দক্ষিণ যুবদলের বরিশাল নগরীতে কালো পতাকা মিছিল হিউম্যান ফর হিউম্যানিটি ইন্টারন্যাশনাল ফাউন্ডেশনের উদ্যোগে গৌরনদীতে মাদ্রাসা শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে বই বিতরণ
স্বরূপকাঠির আটঘর- কুডিয়ানার উন্নয়নের রূপকার চেয়ারম্যান শেখর সিকদারকে আবারও চায় ইউনিয়নবাসীরা

স্বরূপকাঠির আটঘর- কুডিয়ানার উন্নয়নের রূপকার চেয়ারম্যান শেখর সিকদারকে আবারও চায় ইউনিয়নবাসীরা

কৃষ্ণ কান্ত দাশ, স্বরূপকাঠি ॥ সুন্দর ধরণীর বুকে অপরুপ ও মনোমুগ্ধকর পরিবেশ গড়ে তুলতে না পারলেও উন্নয়নের রূপকার বলা যায় নিঃসন্দেহে। নেছারাবাদ উপজেলার মধ্যে সবচেয়ে বেশি উন্নয়ন হয়েছে আটঘর কুডিয়ানা ও সারেংকাঠী ইউনিয়নের মধ্যে। নদীর দুই পাড়ের দুইজন চেয়ারম্যানকেই উন্নয়নের রূপকার বলা যায়। নিজ নিজ এলাকায় কাজের মধ্যে মেলে ধরেছেন কুড়িয়ানার সিকদার পরিবারের অন্যতম যোগ্য ব্যাক্তি বাবু শেখর কুমার সিকদার। আর হ্যা পাঠকদের জন্য সেই বাংলার আপেল খ্যাত পেয়ারার নৈসর্গিক সৌন্দর্য মন্ডিত আর অপরূপ সৌন্দর্য্যের স্থান কুড়িয়ানার চেয়ারম্যান বাবু শেখর সিকদারের কথাই বলছিলাম। তীক্ষ্ণ মেধার অধিকারী নেতা হয়ে স্থানীয় ভাবে দক্ষ রাজনীতিবিদ শেখর সিকদার বহু কাঠখড় পোড়াতে পোড়াতে আজ এ পর্যন্ত আসতে সক্ষম হয়েছেন। কাজে কর্মে ও সমাজ সেবায় বিতর্ক কমবেশি সকলের মধ্যে চির বিরাজমান। কিন্তু কঠিন দুঃসময়ে নিজেকে মেলে ধরে রাখাটাই হল কাজের শতভাগ সফলতার অংশ। অবশ্য এক সময়ের সর্বহারার আতঙ্কে আতঙ্কিত ছিল আটঘর কুডিয়ানা ইউনিয়নে হিন্দু মুসলিম জনতা। অথচ আজ চমৎকার পরিবেশ ফিরিয়ে আনতে অক্লান্ত পরিশ্রম করে সফলতার ফসল পাচ্ছে হিন্দু মুসলমান জনতা। চমৎকার ভ্রাতৃত্বের বন্ধনে আবদ্ধ করেছে গোটা ইউনিয়নের সর্ব স্তরের জনতাকে। আর এর পিছনের মহান ও দক্ষ কারিগর চলতি সময়ের সফল ও উন্নয়নের রূপকার বাবু শেখর সিকদার। তুখোড় তীক্ষ বুদ্ধির কলা কৌশলে বিগত সময় থেকে অদ্যবদি সকল সমস্যার সম্মুখীন থেকে উতরে নিয়েছে নিজেকে। জাতি গত নিখাদ ভালবাসার মধ্যে নিজেকে উজাড় করে দিয়ে একজন পাকাপোক্ত সফল নেতা ও বর্তমান চেয়ারম্যান শেখর সিকদার। অবশ্য গত এক মাসের জনমত জরিপে কাজের ও অভিজ্ঞতার বিচারে এখনও বর্তমান চেয়ারম্যান শেখর সিকদার শীর্ষে অবস্থান। সুষ্ঠু ভোটের পরিবেশ সৃষ্টি হলে আটঘর কুডিয়ানা ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থীর যুদ্ধে বেশ এগিয়ে। তবে তারপরও সময়ের ব্যাবধানে আগামী নির্বাচনে টানটান উত্তেজনা সহ হাড্ডাহাড্ডি লড়াই হবে বলে এলাকার বেশীরভাগ লোকজন গণ মাধ্যম কর্মীদের বলেন।
এ ব্যাপারে আন্দাকুল, ধলহার, বংকুরা,বাস্তকাঠী, আদাবাডী, জিন্দাকাঠী, রাজাপুর, হরিহরকাঠী, ব্রাহ্মমকাঠী, আতা, কঠুরাকাঠী, মুসলিমপাড়া ও মাহামুদকাঠীর ভোটারদের সাথে সরাসরি কমবেশি মতামত নেওয়া হয়েছে। গণ মাধ্যম কর্মীদের বলেন, আমাদের এলাকায় যথেষ্ট উন্নয়ন হয়েছে। শেখর সিকদার সাদ্য মতন কাজের জন্য আপ্রাণ চেষ্টা করে যাচ্ছে যত্রতত্র ভাবে। এদিকে এলাকার মধ্যে বি এন পির শক্ত প্রতিদ্বন্দ্বী নাই বিদায় শেখরের ভোটের পাল্লা একটু ভারীই বলা যায়। আসলে আমাদের এলাকায় যারা যারা প্রার্থী হতে ইচ্ছুক তারা ম্যান হিসেবে কেহই খারাপ নয় তবে শেখরের সিকদারের পলিটিকাল মেধার ধারে কাছেও নেই আগামীর সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীরা।আন্দাকুলের বয়েজেষ্ঠ কার্তিক বারই গন মাধ্যমে কর্মীদের বলেন, আসলে শেখর শেখরই, রাজনৈতিক দুরদর্শিতার ধারে কাছে কেহ নেই। শেখর শেখরই আটঘর কুডিয়ানা ইউনিয়নে মধ্যে। শেখর সিকদার চেয়ারম্যান হিসাবে এখনও প্রতিনিয়ত চিন্তা ভাবনা করে যাচ্ছে মানবতার কল্যাণের জন্য।
এদিকে পর্যটন এলাকা হিসাবে আটঘর কুডিয়ানার জুড়ি মেলা ভার। নেছারাবাদ উপজেলার মধ্যে ছারছিনা দরবার শরীফ একটা পাকাপোক্ত অবস্থান রয়েছে বাংলাদেশ সহ বিশ্বের দরবারে। অবশ্য সে তুলনায় বাংলার আপেল খ্যাত ঐতিহ্য বাহী পেয়ারা বাগান এলাকাকে এখনও পাকাপোক্ত পর্যটন এলাকা হিসাবে গড়ে তুলতে সক্ষম হননি। তবে বর্তমান চেয়ারম্যান শেখর সিকদার আপ্রাণ চেষ্টা করে যাচ্ছে যত্রতত্র ভাবে। সর্বপরি কথা হয় আটঘর কুডিয়ানা ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান বাবু শেখর সিকদারের সাথে। গন মাধ্যম কর্মীদের সাথে একান্ত আলাপ চারিতায় বলেন, আমি জনগণের সেবক। মানবের কল্যানে নিজেকে উজাড় করে দেওয়াই আমার কাজ। আসলে আমি জনগণের মধ্যে মিশে যেতে চাই। মিডিয়ার আর এক প্রশ্নের জবাবে বলেন, আমি এলাকায় কাজ কর্ম করেছি কিনা তাহা সাধারণ জনগণই ভালো জানেন। তবে এটাও সত্য, কাজ করলে কাজের সমালোচনা আলোচনা হবেই কমবেশি। আপনারা জাতির আয়না তাই স্বচ্ছ চোখ দিয়ে দেখুুন। বর্তমান সরকারের ভাবমূর্তি তুলে ধরা সহ উন্নয়ন করাই আমার প্রধান কাজ।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com