শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৯:০৫ অপরাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
সংবাদ শিরোনাম :
আওয়ামী ঘরানার বিতর্কিত লোকদের দিয়ে উজিরপুর উপজেলা শ্রমিক দলের কমিটি গঠন করার তীব্র নিন্দা জানিয়েছেন সান্টু খালেদা জিয়ার রোগমুক্তি ও তারেক রহমানের সুস্থতা কামনায় গৌরনদীতে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত গৌরনদীতে এতিমখানা ও মাদ্রাসার দরিদ্র, অসহায় শিক্ষার্থীদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত বরিশালে বিএনপি ও অঙ্গ সংগঠনের কারাবন্ধী ও রাজপথে সাহসী সৈনিকদের সম্মানে ইফতার দোয়া মোনাজাত অনুষ্ঠিত আদালতে মামলা চলমান থাকা অবস্থায়, দখিনের খবর পত্রিকা অফিসের তালা ভেঙে কোটি টাকার লুণ্ঠিত মালামাল বাড়িওয়ালার পাঁচ তলা থেকে উদ্ধার, মামলা নিতে পুলিশের রহস্যজনক ভূমিকা গলাচিপা উপজেলা প্রেসক্লাবের কমিটি গঠন, সভাপতি হাফিজ, সম্পাদক রুবেল চোখের জলে বরিশাল প্রেসক্লাব সভাপতি কাজী বাবুলকে চির বিদায় বিএনপি নেতা জহির উদ্দিন স্বপন কারামুক্ত উচ্চ আদালতে জামিন পেলেন বরিশাল মহানগর বিএনপির মীর জাহিদসহ পাঁচ নেতা তসলিম ও পিপলুর নেতৃত্বে বরিশাল জেলা উত্তর ও দক্ষিণ যুবদলের বরিশাল নগরীতে কালো পতাকা মিছিল
বরিশালে অবৈধ ভাবে সরকারি খাল দখল করে মার্কেট তৈরি তথ্য সংগ্রহে বাধা, সাংবাদিককে প্রাণনাশের হুমকি, থানায় জিডি

বরিশালে অবৈধ ভাবে সরকারি খাল দখল করে মার্কেট তৈরি তথ্য সংগ্রহে বাধা, সাংবাদিককে প্রাণনাশের হুমকি, থানায় জিডি

নিজস্ব প্রতিবেদক ॥ বরিশাল সদর উপজেলার ১০নং চন্দ্রমোহন ইউনিয়নের টুমচর বাজার সংলগ্ন১১২ নং ভেদুরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বিপরীতে খালের পাশে সরকারি জমিতে অবৈধভাবে স্থানিয় প্রভাবশালীরা সরকারি জমি দখল করে দোকানঘর উত্তল করেন, এমন সংবাদের সূত্রধরে ঘটনা স্থানে গিয়ে দেখা যায় প্রায় ২০ থেকে ৩০ জন লোকে খালের ভিতরে দোকানঘর উত্তল করেন।
রাস্তার উপরে কিছু সংখ্যক লোক দারিয়ে দারিয়ে সহযোগীতা করছে এক সহযোগীর কাছে জানতে চাওয়া হয় এখানে দোকানঘর কে তুলে এমন প্রশ্ন কড়ার সাথে সাথে আবদুল হালিম মাস্টার নামে লোকটি সাংবাদিকে গালিগালাজ সহ মটর সাইকেল পুরিয়া দেওয়া এবং চাঁদাবাজির অভিযোগ তুলে মানহানি ও বেইজ্জতি করাসহ প্রাণ নাশের হুমকি দেওয়ার অভিযোগ পাওয়া গেছে সদর উপজেলার মজিদ খান মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক আবদুল হালিম হাওলাদারের বিরুদ্ধে।
সাংবাদিকে হুমকি দেওয়ার ভিডিও আছে। এ ঘটনায় আনোয়ার হোসেন শুক্রবার (৯ অক্টোবর ) দুপুরে বন্দর থানায় লিখিত অভিযোগ করেছেন। ভিডিওতে দেখা গেছে, প্রথমে শিক্ষক হালিম সাংবাদিককে গালিগালাজ করতে করতে সামনে এসে ভূমি কর্মকর্তার পরিচয় দিয়ে হালিমের লোকজন একত্রিত করে লাঞ্ছিত, বেইজ্জতি, অমানবিক আচারন এবং মটর সাইকেল পুড়িয়ে দেওয়া সহ বিভিন্নভাবে হুমকি প্রধান করার দৃশ্য ভিডিওতে দেখা গেছে। এ সময় শিক্ষক আবদুল হালিম তার পরিচয় দিয়ে বলেন, ভূমি কর্মকর্তা (এ্যাসিল্যান্ড) আমাদের জমি দখলের অনুমতি দিয়েছে তুই কেনো চাঁদাবাজি করতে এসেছো। তোরা সাংবাদিকরা চাঁদাবাজ সেখানেই যাও সেখানেই মানুষের কাছ থেকে চাঁদাবাজি করো।
সে আরো বলে, ইউএনও জানে আমরা দোকানঘর তৈরি করি। সাংবাদিককে শাসিয়ে তিনি আরও বলেন, ‘তুমি কত বড় সাংবাদিক হয়ে গেছো যে আমার মত একজন শিক্ষককে প্রশ্ন করো? আমি হালিম মাস্টার বহু পত্রিকায় আমার নামে বিভিন্ন সময় বিভিন্ন সংবাদ প্রকাশ হয়েছে এমনকি অনেক অভিযোগ ইউএনও কাছে দেওয়া হয়েছে কিছুই হয়নি আমার।
তিনি বলেন, আমি জানি তার কাছেই ফোন করবি সে কি ব্যবস্থা নিবে। সে আজ আছে, কাল থাকবেনা। তার মতো অনেক ইউএনও এসেছে আমার বিরুদ্ধে অনেক অভিযোগ পেয়েও কোনও কিছুই করতে পারেনি। আমি ঠিকিই আমার বাড়িতে বসে চাকুরী করি আর যতো দিন আছি এলাকাই চাকুরী করবো। তা নাহলে কি আওয়ামীলীগ করি? তবে শিক্ষক হালিমের অবৈধভাবে সরকারি জমি দখল ও সাংবাদিককের সাথে এমন আচারনের বিষয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবদুল আজিজ হাওলাদার সাংবাদিকদের বলেন, একজন লোক সে আমার কাছে জানতে পারে এমনকি সরকারি জমি অবৈধ ভাবে দখলের খবর শুনে ঘটনা স্থানে যেতে পারে তার জন্য তার সাথে এমন আচারন করবে সেটা তো ঠিক না। তাহাতে সে যেই হউক না কেনও।
এ ব্যাপারে সদর উপজেলা সহকারী কমিশনার ভূমি মেহেদি হাসান বলেন, একদিকে সে শিক্ষক হয়ে অবৈধ ভাবে সরকারি জমি দখল করছে অন্য দিকে আবার সাংবাদিক তথ্য সংগ্রহ করতে গেছে তার সাথে খারাব আচারন করছে। তিনি বলেন, যদি আমার নাম ব্যবহার করে অবৈধভাবে সরকারি জমি দখল করে এবং সাংবাদিক তথ্য সংগ্রহ করতে গিয়ে যদি তার ধাড়া অপমান হয় তাহলে তার বিরুদ্ধে আইনীয় ব্যবস্থা নেওয়া হবে। বন্দর থানার ডিউটি অফিসার (এস আই) অলোক বলেন, এ ঘটনায় আনোয়ার হোসেন নামে এক ব্যক্তি লিখিত অভিযোগ করেছেন। শিক্ষক হয়ে সরকারি জমি দখলসহ সাংবাদিককে হুমকি বিষয় ইউএনও বলেন, সরকারি জমি অবৈধভাবে দখলকারী ও সাংবাদিকের সাথে এমন আচারনকারীদের বিরুদ্ধে আমি ব্যবস্থা নিবো।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com