সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৯:৩৫ পূর্বাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
সংবাদ শিরোনাম :
ফুলকুঁড়ি আসর এর ফাইনাল ক্রিকেট টুর্নামেন্টের অনুষ্ঠিত আওয়ামী ঘরানার বিতর্কিত লোকদের দিয়ে উজিরপুর উপজেলা শ্রমিক দলের কমিটি গঠন করার তীব্র নিন্দা জানিয়েছেন সান্টু খালেদা জিয়ার রোগমুক্তি ও তারেক রহমানের সুস্থতা কামনায় গৌরনদীতে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত গৌরনদীতে এতিমখানা ও মাদ্রাসার দরিদ্র, অসহায় শিক্ষার্থীদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত বরিশালে বিএনপি ও অঙ্গ সংগঠনের কারাবন্ধী ও রাজপথে সাহসী সৈনিকদের সম্মানে ইফতার দোয়া মোনাজাত অনুষ্ঠিত আদালতে মামলা চলমান থাকা অবস্থায়, দখিনের খবর পত্রিকা অফিসের তালা ভেঙে কোটি টাকার লুণ্ঠিত মালামাল বাড়িওয়ালার পাঁচ তলা থেকে উদ্ধার, মামলা নিতে পুলিশের রহস্যজনক ভূমিকা গলাচিপা উপজেলা প্রেসক্লাবের কমিটি গঠন, সভাপতি হাফিজ, সম্পাদক রুবেল চোখের জলে বরিশাল প্রেসক্লাব সভাপতি কাজী বাবুলকে চির বিদায় বিএনপি নেতা জহির উদ্দিন স্বপন কারামুক্ত উচ্চ আদালতে জামিন পেলেন বরিশাল মহানগর বিএনপির মীর জাহিদসহ পাঁচ নেতা
করোনায় বরিশালে আরও ১ জনের মৃত্যু, ৪১ জনের নতুন শানাক্ত

করোনায় বরিশালে আরও ১ জনের মৃত্যু, ৪১ জনের নতুন শানাক্ত

নিজস্ব প্রতিবেদক ॥ দক্ষিণাঞ্চলে করোনা সংক্রমন পরিস্থিতির ক্রমবনতি অব্যাহত রয়েছে। সাথে মৃত্যুর তালিকায়ও ক্রমশ দীর্ঘ হচ্ছে। বরিশালেই আক্রান্তের সংখ্যা সরকারী হিসেবে ৪ হাজার অতিক্রম করল। সোমবার সকালের পূর্ববর্তি ২৪ ঘন্টায় দক্ষিণাঞ্চলের ৬ জেলায় আরো ৪১ জন আক্রান্তের পাশাপাশি ভোলার দৌলতখানের ৮০ বছরের একবৃদ্ধ বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে মারা গেছেন। এনিয়ে গত ৪৮ ঘন্টায় দু জনের মৃত্যু হল। রোববারেও বরিশালের বাটাজোরের একজনের এ হাসপাতালে মৃত্যু হয়। এনিয়ে দক্ষিণাঞ্চলে করোনা সংক্রমণে মৃতের তালিকায় যূক্ত হল ১৭৯ জনের নাম। আর আক্রান্তের তালিকা ভারী হল ৯ হাজার ২০১ জনের নামে।
সোমবার সকালের পূর্ববর্তি ২৪ ঘন্টায় বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজে ১৬২ জনের নমুনা পরিক্ষায় ৪২ জনের দেহে করোনা পজিটিভ সনাক্ত হয়েছে। এসময়ে ভোলাতে আরো ৪৩ জনের নমুনা পরিক্ষায় ১ জনের দেহে করোনা পজিটিভ সনাক্ত হয়। সনাক্তের হার আগের দিনের চেয়ে দশমিক ১ বেড়ে সোমবার সকালে ছিল ১৭.০৩%। অপরদিকে গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়ে ওঠার সংখ্যা ১৩ জনে হ্রাস পেয়েছে। ফলে মাসের শুরুর দিন দক্ষিণাঞ্চলে যে সুস্থতার হার ছিল ৯৩.৭৫%,তা সোমবারে ১% হ্রাস পেয়ে ৯২.৭৫% হয়েছে। এ অঞ্চলে মোট সুস্থ হয়েছেন ৮,৫৩৪ জন।
সোমবার আক্রান্ত ৪১ জনের মধ্যে বরিশালেই সংখ্যাটা ৩১। যার মধ্যে মহানগরীতেই ২৬ জন আক্রান্ত হয়েছেন। এ জেলায় মোট আক্রান্ত ৪ হাজার ৭ জনের মধ্যে মারা গেছেন ৭৩ জন। যারমধ্যে মহানগরীতে আক্রান্ত ৩ হাজারের ওপরে। আর মারা গেছেন প্রায় ৪০ জন। সোমবার সকালের পূর্ববর্তি ২৪ ঘন্টায় পটুয়াখালী ও বরগুনাতে ৩জন করে করেনায় আক্রান্ত হয়েছেন। এর ফলে পটুয়াখালীতে আক্রান্তের সংখ্যা ১,৫৫৪ এবং বরগুনাতে সংখ্যাটা ৯৫২ জনে দাড়িয়েছে। এরমধ্যে পটুয়াখালীতে ৩৮ ও বরগুনাতে ১৯জনের মৃত্যু হয়েছে। এছাড়া ঝালবাঠীতেও গত ২৪ ঘন্টায় আরো দুজন নতুন করে করোনা সংক্রমিত হওয়ায় জেলাটিতে আক্রান্তের মোট সংখাটা দাড়িয়েছে ৭৪৭ জনে। মৃত্যু হয়েছে ১৬ জনের।
সোমবার সকালের পূর্ববর্তি ২৪ ঘন্টায় পিরোজপুর ও ভেলাতেও একজন করে আক্রান্ত হয়েছেন। এরমধ্যে ভোলাতে গত ২৪ঘন্টায় একজনের মৃত্যু হয়েছে। ফলে জেলাটিতে মোট আক্রান্ত ৮২৪ জনের মধ্যে ৮ জনের মৃত্যু হল। আর পিরোজপুরে এপর্যন্ত আক্রান্ত ১,১১৭ জনের মধ্যে মৃত্যু হয়েছে ২৪ জনের। সোমবার সকালে বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে রোগীর সংখ্যা আগের দিনের চেয়ে ৪ জন বেড়ে ২৩ জনে উন্নীত হয়েছে। তবে আইসোলেশন ওয়ার্ডে আগের দিনের চেয়ে ৩ জন কম, ৩১ জন রোগী চিকিৎসাধীন ছিলেন। এসময়ে হাসপাতালটির আইসিইউ’তেও আগের দিনের চেয়ে একজন কম, ৮জন রোগী চিকিৎসাধীণ ছিলেন। গত মাসের ৯ তারিখে হাসপাতালটির করোনা ও আইসোলেশন ওয়ার্র্ডে চিকিৎসাধীন ছিলেন যথাক্রমে ১৬ ও ১৯ জন। আইসিইউ’তে ছিলেন মাত্র ৪জন রোগী।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com