রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৪:৩৯ পূর্বাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
সংবাদ শিরোনাম :
আওয়ামী ঘরানার বিতর্কিত লোকদের দিয়ে উজিরপুর উপজেলা শ্রমিক দলের কমিটি গঠন করার তীব্র নিন্দা জানিয়েছেন সান্টু খালেদা জিয়ার রোগমুক্তি ও তারেক রহমানের সুস্থতা কামনায় গৌরনদীতে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত গৌরনদীতে এতিমখানা ও মাদ্রাসার দরিদ্র, অসহায় শিক্ষার্থীদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত বরিশালে বিএনপি ও অঙ্গ সংগঠনের কারাবন্ধী ও রাজপথে সাহসী সৈনিকদের সম্মানে ইফতার দোয়া মোনাজাত অনুষ্ঠিত আদালতে মামলা চলমান থাকা অবস্থায়, দখিনের খবর পত্রিকা অফিসের তালা ভেঙে কোটি টাকার লুণ্ঠিত মালামাল বাড়িওয়ালার পাঁচ তলা থেকে উদ্ধার, মামলা নিতে পুলিশের রহস্যজনক ভূমিকা গলাচিপা উপজেলা প্রেসক্লাবের কমিটি গঠন, সভাপতি হাফিজ, সম্পাদক রুবেল চোখের জলে বরিশাল প্রেসক্লাব সভাপতি কাজী বাবুলকে চির বিদায় বিএনপি নেতা জহির উদ্দিন স্বপন কারামুক্ত উচ্চ আদালতে জামিন পেলেন বরিশাল মহানগর বিএনপির মীর জাহিদসহ পাঁচ নেতা তসলিম ও পিপলুর নেতৃত্বে বরিশাল জেলা উত্তর ও দক্ষিণ যুবদলের বরিশাল নগরীতে কালো পতাকা মিছিল
সারেংকাঠীর চেয়ারম্যান প্রার্থী সহঃ অধ্যাপক মোঃ নজরুল ইসলামই নৌকার যোগ্য দাবিদার

সারেংকাঠীর চেয়ারম্যান প্রার্থী সহঃ অধ্যাপক মোঃ নজরুল ইসলামই নৌকার যোগ্য দাবিদার

এন এম দেলোয়ার, পিরোজপুর : “শিক্ষার আলো ঘরে ঘরে জ্বলো ” আর সেই ভাসনা নিয়ে কিশোর বয়স থেকেই একটা স্বপ্ন ছিল নিজে শিক্ষিত হওয়ার পাশাপাশি এলাকার লোকজনকে আধুনিক শিক্ষায়  শিক্ষিত করে গড়ে তোলাই ছিলো সময়ের অন্যতম ভিশন।দিন ক্ষনের মধ্যে সারেংকাঠী  ইউনিয়নে  সময় পেরিয়ে যায় মাস বছর  সহ  বহু সময়। আর সেই মিশন ও ভিশন নিয়ে শান্তিপ্রিয় ও সুশিক্ষায় শিক্ষিত নেতা সহকারী অধ্যাপক মোঃ নজরুল ইসলাম নিজেকে গড়ে তুলেছে আপন মহিমায়।এলাকায় সর্বমহলের কাছে আছে বিশেষ গ্রহণ যোগ্যতা সহকারী অধ্যাপক মোঃ নজরুল ইসলামের।আর সেই কারণে  মোঃ নজরুল ইসলাম  সারেংকাঠী ইউনিয়নের মধ্যে একটা আর্শীবাদও বলা যায়। উপজেলার  মধ্যে সবচেয়ে সমস্যা জর্জরিত ইউনিয়নের নাম সারেংকাঠী । অবশ্য যোগাযোগ ব্যাবস্থায় বেশ এগিয়ে আছে। ইউনিয়নের  মধ্যে শিক্ষার আলো সর্বত্র ছড়িয়ে পড়ছে সরকারের সুদৃষ্টির কারনে। পাশাপাশি ইউনিয়নের সুশীল সমাজের কারণেও বেশ অগ্রগণ্য ভূমিকা পালন করে যাচ্ছে শিক্ষা প্রতিষ্ঠানের চমৎকার পরিবেশ।শুধু মাত্র বাল্য বিবাহের কারণে বদনাম হচ্ছে সর্বত্র।উপজেলার মধ্যে বাল্য বিবাহ দেওয়ার মধ্যে সবচেয়ে শীর্ষে অবস্থান সারেংকাঠী ও বলদিয়া ইউনিয়নের।
এদিকে সমাজের সকল ত্রুটিগুলো দূর করতে বদ্ধপরিকর সময়ের আলোচিত নেতা মোঃ নজরুল ইসলাম। সমাজের মধ্যে   বাল্যবিবাহ সহ সকল কুসংস্কার দূর করতে বেশ   সচেতন ও আন্তরিক। আর সেই বিবেচনায় সারেংকাঠী ইউনিয়নের মধ্যে সর্বস্তরের নেতাকর্মীরা সহ সচেতন মহল উপলব্ধি করতে সক্ষম হয়েছে দেশের ও এলাকার কথা চিন্তাভাবনা করে। যোগ্য নেতৃত্ব দেওয়ার মত ইউনিয়ন পর্যায়ে সব সময় দারুণ প্রশংসনীয় ভূমিকা পালন করে যাচ্ছে যত্রতত্র ভাবে।সরেজমিনে এলাকায় গিয়ে সরাসরি কথা হয় এলাকার বেশ কিছু শীর্ষ নেতৃবৃন্দ সহ গৃহিণী, কৃষক ও দিন মজুরীদের সাথে। গণ মাধ্যম কর্মীদের নানান প্রশ্নের জবাব দেন অকপটে।আসলেই আমাদের এলাকায় যোগ্য নেতৃত্ব দেওয়ার মত যোগ্য নেতা দরকার। আর সেই নেতৃত্ব দেওয়ার মত সকল কারিশমা রয়েছে সহকারী অধ্যাপক মোঃ নজরুল ইসলামের মধ্যে। যদিও গত ইউনিয়ন  নির্বাচনে সরকার দলীয় প্রতিক নৌকা পেয়ে দারুণ চমক দিয়েছিল। তবে সরকারি দলের মধ্যে বেশ কিছু বিপদগামী লোকজন নৌকার বিরুদ্ধে কাজ করেছে বিদায় নৌকার পরাজয় হয়েছে। অথচ জনপ্রিয় নেতা ও শিক্ষক মোঃ নজরুল ইসলাম আপন মহিমায় নিজেকে মেলে ধরতে শতভাগ সক্ষম হয়েছেন নিজ  যোগ্যতায়। আর সেই সূত্র ধরেই এলাকার বেশীরভাগ লোকজন আগামীর ইউনিয়ন পরিষদের নির্বাচনের জন্য সহকারী অধ্যাপক মোঃ নজরুল ইসলামকে পাওয়ার বাসনা প্রকাশ করেন জেলার ও স্থানীয় গণ মাধ্যম কর্মীদের। তবে ভিন্ন কথা বলেন সুশীল সমাজের লোকজনরা, তাদের ভাষ্য সুশিক্ষায় শিক্ষিত ও শান্তিপ্রিয় নেতা মোঃ নজরুল ইসলামকে চায় বর্তমান সময়ের কথা চিন্তা ভাবনা করে।
এ ব্যাপারে কথা হয় মার্জিত এবং চমৎকার মানুষ সহকারী অধ্যাপক মোঃ নজরুল ইসলামের সাথে। তিনি অকপটে স্বীকার করেন, আমি রাজনীতি করি দলের নীতি ও আদর্শ নিয়ে। জাতির জনকের আদর্শ নিয়ে পথ চলি সব সময়। মনে প্রাণে দলকে ভালবাসি জ্ঞান ও বিবেক বুদ্ধির পর থেকেই। আর সেই ভালবাসা দিয়ে আমার ইউনিয়নের সাধারণ মানুষের খেদমত করে নিজেকে উজাড় করে দিতে চাই আগামীর জন্য। মৃত্যুর পূর্ব মুহূর্ত পর্যন্ত সাধারণ মানুষের পাশে থেকে সাহায্য সহযোগিতা করবো। গত করোনার দুঃসময়ে আমার সমর্থন অনুযায়ী এলাকায় বহু সাহায্য সহযোগিতা করেছি। সরকারের ভাবমূর্তি রক্ষার পাশাপাশি বিকল্প হিসাবে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছি নিজের উপলব্ধি থেকে। আমি সকলের আর্শীবাদ নিয়ে আবারও নৌকার টিকেট নিয়ে মানুষের খেদমত করবো ইনশাআল্লাহ।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com