শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:০৭ পূর্বাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
সংবাদ শিরোনাম :
খালেদা জিয়ার রোগমুক্তি ও তারেক রহমানের সুস্থতা কামনায় গৌরনদীতে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত গৌরনদীতে এতিমখানা ও মাদ্রাসার দরিদ্র, অসহায় শিক্ষার্থীদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত বরিশালে বিএনপি ও অঙ্গ সংগঠনের কারাবন্ধী ও রাজপথে সাহসী সৈনিকদের সম্মানে ইফতার দোয়া মোনাজাত অনুষ্ঠিত আদালতে মামলা চলমান থাকা অবস্থায়, দখিনের খবর পত্রিকা অফিসের তালা ভেঙে কোটি টাকার লুণ্ঠিত মালামাল বাড়িওয়ালার পাঁচ তলা থেকে উদ্ধার, মামলা নিতে পুলিশের রহস্যজনক ভূমিকা গলাচিপা উপজেলা প্রেসক্লাবের কমিটি গঠন, সভাপতি হাফিজ, সম্পাদক রুবেল চোখের জলে বরিশাল প্রেসক্লাব সভাপতি কাজী বাবুলকে চির বিদায় বিএনপি নেতা জহির উদ্দিন স্বপন কারামুক্ত উচ্চ আদালতে জামিন পেলেন বরিশাল মহানগর বিএনপির মীর জাহিদসহ পাঁচ নেতা তসলিম ও পিপলুর নেতৃত্বে বরিশাল জেলা উত্তর ও দক্ষিণ যুবদলের বরিশাল নগরীতে কালো পতাকা মিছিল হিউম্যান ফর হিউম্যানিটি ইন্টারন্যাশনাল ফাউন্ডেশনের উদ্যোগে গৌরনদীতে মাদ্রাসা শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে বই বিতরণ
পূর্ণাঙ্গ স্বাস্থ্য কমপ্লেক্সের দাবিতে তালতলীতে মানববন্ধন

পূর্ণাঙ্গ স্বাস্থ্য কমপ্লেক্সের দাবিতে তালতলীতে মানববন্ধন

বরগুনা প্রতিবেদক ॥ বরগুনার তালতলীতে পূর্ণাঙ্গ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দাবিতে প্রসিদ্ধ ১৩টি বাজারে একযোগে অর্ধলক্ষাধিক লোক মাস্ক ব্যবহার করে সামাজিক দূত্ব বজায় রেখে মানববন্ধন করেছেন সোমবার বেলা ১১টার দিকে শহরের সদর রোডসহ উপজেলায় ঘণ্টাব্যাপী মানববন্ধনে সরকারদলীয় লোক ছাড়াও বিভিন্ন সামাজিক সংগঠনের ব্যানারে নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।
তালতলী উপজেলার সচেতন নাগরিক পরিষদের নেতা উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক হাবিবুর রহমান কামাল মোল্লা জানান, তালতলী উপজেলা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সৃষ্টি একটি উপজেলা। তিনি মানবতার মা। তালতলীতে সব প্রশাসনিক অফিস প্রতিষ্ঠা হলেও উপজেলার আড়াই লাখ মানুষের মৌলিক অধিকার স্বাস্থ্যসেবায় এখনও প্রতিষ্ঠা হয়নি স্বাস্থ্য কমপ্লেক্স। প্রধানমন্ত্রী আপনার তালতলীর মানুষ স্বাস্থ্য খাতে আজ অসহায়। আশা করি, আপনি তালতলীবাসীর মুখের দিকে তাকিয়ে একটি পূর্ণাঙ্গ স্বাস্থ্য কমপ্লেক্স স্থাপনের ঘোষণা দেবেন।
তালতলী উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও তালতলী উপজেলা পরিষদের চেয়ারম্যান রেজবী-উল-কবির জোমাদ্দার বলেন, দেশে মহামারী করোনায় মানুষ দিশেহারা হয়ে পড়েছে। এ মুহূর্তে তালতলীতে স্বাস্থ্য কমপ্লেক্স না থাকায় প্রায় আড়াই লাখ জনগণ স্বাস্থ্যসেবা থেকে বঞ্চিত। তালতলীতে পূর্ণাঙ্গ স্বাস্থ্য কমপ্লেক্স ঘোষণার জন্য প্রধানমন্ত্রীর নিকট অনুরোধ জানাব। তালতলীতে ডেপুটেশনে থাকা ডা. মো. ফাইজুর রহমান জানান, উপজেলার বড়বগী ইউনিয়নের উপস্বাস্থ্য কেন্দ্রের বরাদ্দ ওষুধ এবং আমতলী হাসপাতাল থেকে ধার করে আনা যে সামান্য ওষুধ পাই তা দিয়ে উপজেলার আড়াই লাখ মানুষের চিকিৎসাসেবা চালিয়ে যাচ্ছি। এখানে রোগী ভর্তির কোনো ব্যবস্থা এবং পরীক্ষা-নিরীক্ষা তো দূরের কথা ইনডোর চালু নেই। আমতলী উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা (তালতলীর অতিরিক্ত দায়িত্বে থাকা) ডা. শংকর প্রসাদ অধিকারী বলেন, তালতলীতে পূর্ণাঙ্গ হাসপাতাল ঘোষণা না করায় আমরা সেখানে লোকবল এবং ওষুধসামগ্রী দিতে পারছি না। করোনার এ মুহূর্তে আমতলী স্বাস্থ্য কমপ্লেক্সের নামে বরাদ্দ করা সামান্য ওষুধ তালতলীতে দিয়ে থাকি। এই দিয়ে চলছে তালতলী উপজেলার আড়াই লাখ মানুষের চিকিৎসাসেবা। বরগুনার সিভিল সার্জন ডা. হুমায়ুন শাহিন খান বলেন, তালতলী উপজেলায় পূর্ণাঙ্গ স্বাস্থ্য কমপ্লেক্স প্রতিষ্ঠার জন্য আমরা স্বাস্থ্য মন্ত্রণালয়ে চিঠি দিয়েছি। আশা করি শিগগিরই অনুমোদন পাব। অনুমোদন পাওয়া গেলে লোকবল নিয়োগ হবে তখন তালতলীতে চিকিৎসাব্যবস্থায় আর কোনো সমস্যা থাকবে না।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com