সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০২:৩০ পূর্বাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
সংবাদ শিরোনাম :
ফুলকুঁড়ি আসর এর ফাইনাল ক্রিকেট টুর্নামেন্টের অনুষ্ঠিত আওয়ামী ঘরানার বিতর্কিত লোকদের দিয়ে উজিরপুর উপজেলা শ্রমিক দলের কমিটি গঠন করার তীব্র নিন্দা জানিয়েছেন সান্টু খালেদা জিয়ার রোগমুক্তি ও তারেক রহমানের সুস্থতা কামনায় গৌরনদীতে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত গৌরনদীতে এতিমখানা ও মাদ্রাসার দরিদ্র, অসহায় শিক্ষার্থীদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত বরিশালে বিএনপি ও অঙ্গ সংগঠনের কারাবন্ধী ও রাজপথে সাহসী সৈনিকদের সম্মানে ইফতার দোয়া মোনাজাত অনুষ্ঠিত আদালতে মামলা চলমান থাকা অবস্থায়, দখিনের খবর পত্রিকা অফিসের তালা ভেঙে কোটি টাকার লুণ্ঠিত মালামাল বাড়িওয়ালার পাঁচ তলা থেকে উদ্ধার, মামলা নিতে পুলিশের রহস্যজনক ভূমিকা গলাচিপা উপজেলা প্রেসক্লাবের কমিটি গঠন, সভাপতি হাফিজ, সম্পাদক রুবেল চোখের জলে বরিশাল প্রেসক্লাব সভাপতি কাজী বাবুলকে চির বিদায় বিএনপি নেতা জহির উদ্দিন স্বপন কারামুক্ত উচ্চ আদালতে জামিন পেলেন বরিশাল মহানগর বিএনপির মীর জাহিদসহ পাঁচ নেতা
আজ ১৪ নভেম্বর ঝালকাঠির দুই বিচারক হত্যা দিবস

আজ ১৪ নভেম্বর ঝালকাঠির দুই বিচারক হত্যা দিবস

গাজী মো.গিয়াস উদ্দিন বশির,ঝালকাঠি ॥ আজ ১৪ নভেম্বর, ঝালকাঠির দুই বিচারক হত্যার ১৫ বছর। ২০০৫ সালের এই দিনে জামাআতুল মুজাহিদীন বাংলাদেশ (জেএমবি) নামের নিষিদ্ধ জঙ্গি সংগঠনের বোমা হামলায় ঝালকাঠির দুই বিচারক নিহত হন। জেএমবির বোমার আঘাতে সেদিন নিহত হয়েছিলেন তৎকালীন ঝালকাঠি জেলা ও দায়রা জজ আদালতের সিনিয়র সহকারী জজ শহীদ সোহেল আহমেদ ও জগন্নাথ পাঁড়ে। বিচারক হত্যার ১৫তম বছরে শনিবার সকালে শোক আর শ্রদ্ধা- ভালবাসায় দিনটিকে স্মরণ করছে ঝালকাঠির বিচার বিভাগের কর্মকর্তা-কর্মচারী এবং আইনজীবীরা। সকাল সাড়ে ৯টায় নিহত বিচারকদের স্মৃতিস্তম্ভে পুস্পার্ঘ অর্পণ করেন জেলা ও দায়রা জজ মো. শহিদুল্লাহ, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. আশরাফুল ইসলাম, পৌর মেয়র মো. লিয়াকত আলী তালুকদার, জেলা আইনজীবী সমিতির সভাপতি ও পিপি আবদুল মান্নান রসুল ও সাধারণ সম্পাদক আ.স.ম মোস্তাফিজুর রহমান মুনসহ বিচার বিভাগের কর্মকর্তা-কর্মচারী এবং আইনজীবীরা। পরে শহীদ সোহেল-জগন্নাথ স্মরণে দোয়া মোনাজাত করা হয়। প্রসঙ্গত, ২০০৫ সালের এই দিনে শহরের পূর্বচাঁদকাঠী জজ কোয়াটার সড়কে সকাল পৌনে ৯ টার দিকে সরকারি বাসা থেকে কর্মস্থলে যাবার পথে বিচারকদের বহনকারী মাইক্রোবাসে জেএমবি বোমা হামলা চালায়।
এ সময় ঘটনাস্থলেই মারা যান সিনিয়র সহকারী জজ সোহেল আহম্মেদ এবং বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পথে মারা যান অপর সিনিয়র সহকারী জজ জগন্নাথ পাঁড়ে। এ ঘটনায় দেশের বিভিন্ন জেলখানায় ২০০৭ সালের ২৯ মার্চ জেএমবি প্রধান শায়খ আবদুর রহমান, সেকেন্ড ইন কমান্ড সিদ্দিকুল ইসলাম বাংলাভাই ও মামুনসহ ৬ শীর্ষ জঙ্গির মৃত্যুদ- কার্যকর করা হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com