শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ০২:১৩ পূর্বাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
কুয়াকাটা হোটেলে কোয়ারেন্টাইনে থাকা ১৭ শ্রমিকের করোনা পজিটিভ নিয়ে ধুম্রজাল

কুয়াকাটা হোটেলে কোয়ারেন্টাইনে থাকা ১৭ শ্রমিকের করোনা পজিটিভ নিয়ে ধুম্রজাল

লুৎফুল হাসান রানা, কলাপাড়া ॥ কুয়াকাটায় ১৭ শ্রমিকের করোনা শনাক্তের খবর নিয়ে সৃষ্টি হয়েছে ধু¤্রজাল পরিবেশ। চায়না কোম্পানি নর্থ ইস্ট পাওয়ার কোম্পানি (এনইপিসি) এ শ্রমিকদের কাজে যোগদানের জন্য বিভিন্ন জেলা থেকে নিয়ে আসে বলে একটি সূত্র জানায়। শ্রমিকরা সবাই হোটেলে অবস্থান করছিল। পায়রা তাপ বিদ্যুৎকেন্দ্রের নির্মাণ কাজে যোগদানের জন্য এসব শ্রমিকদের কুয়াকাটায় আটটি আবাসিক হোটেলে কোয়ারেন্টাইনে রাখা হয়। শনিবার দুপুরের আগে কলাপাড়া স্বাস্থ্য বিভাগ হোটেলে অবস্থানরত ১৭ শ্রমিকের করোনা শনাক্তের খবর গণমাধ্যম কর্মীদের জানায়। খবর দেয়া হয় মহিপুর থানার ওসি মো: মনিরুজ্জামানকে। পুলিশ তাৎক্ষণিক ৮টি হোটেলে থাকা ওই শ্রমিক ছাড়াও হোটেল ব্যবস্থাপনায় জড়িত সকলকে আইসোলশনে থাকার নির্দেশ দেন।
শনিবার দুপুরের পর কলাপাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: চিন্ময় হাওলাদার পুনরায় গণমাধ্যমকে জানান, ওই ১৭ শ্রমিক করোনা শনাক্তের মেইলটি পেয়েছি গাজীপুরের একটি হাসপাতালের। এটি করোনা টেস্টের জন্য সরকারি অনুমোদন আছে কি না তা নিশ্চিত হতে বিষয়টি পটুয়াখালীর সিভিল সার্জনকে অবগত করেছেন। তিনি বলেন, ওই শ্রমিকদের নমুনা সংগ্রহের অনুমতি কিংবা রিপোর্ট জেলা সিভিল সার্জনের অনুমতি নিয়ে করতে হবে।
অপরদিকে নির্ভরযোগ্য একটি সূত্র জানায়, ১৭ শ্রমিকের করোনা সনাক্ত প্রকাশ হয়ে পড়লে টনক নড়ে কুয়াকাটা হোটেল-মোটেল ওনার্সদের। সদ্য লকডাউন খুলে দেয়া পর্যটন নগরী কুয়াকাটায় এর বিরূপ প্রভাব পড়তে পারে। পুনরায় বন্ধ হয়ে যেতে পারে হোটেল ব্যবসা এ শংকায় দৌড়ঝাপ শুরু করেন তারা। কুয়াকাটা হোটেল-মোটেল ওনার্স এসোসিয়েশন সাধারণ সম্পাদক মোতালেব শরীফ বলেন, বর্তমানে ওই ১৭ শ্রমিকের করোনা আক্রান্তের খবরটি নিশ্চিত হয়ে তাঁদের আইসোলেশন নিশ্চিত করা প্রয়োজন।
মহিপুর থানার ওসি মো: মনিরুজ্জামান জানান, পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রে কাজে যোগদানের জন্য দেশের বিভিন্ন জেলা থেকে ৩১৫জন শ্রমিক ২৭ থেকে ২৯ জুন কুয়াকাটার বিভিন্ন আবাসিক হোটেলে কোয়ারেন্টাইনে রয়েছে। হোটেল মালিকরা তাকে এ তথ্য দিয়েছে। কলাপাড়ার উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক জানান, স্বাস্থ্যবিভাগ সিদ্ধান্ত দিলে সে অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com