রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৪:৩৬ পূর্বাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
সংবাদ শিরোনাম :
আওয়ামী ঘরানার বিতর্কিত লোকদের দিয়ে উজিরপুর উপজেলা শ্রমিক দলের কমিটি গঠন করার তীব্র নিন্দা জানিয়েছেন সান্টু খালেদা জিয়ার রোগমুক্তি ও তারেক রহমানের সুস্থতা কামনায় গৌরনদীতে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত গৌরনদীতে এতিমখানা ও মাদ্রাসার দরিদ্র, অসহায় শিক্ষার্থীদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত বরিশালে বিএনপি ও অঙ্গ সংগঠনের কারাবন্ধী ও রাজপথে সাহসী সৈনিকদের সম্মানে ইফতার দোয়া মোনাজাত অনুষ্ঠিত আদালতে মামলা চলমান থাকা অবস্থায়, দখিনের খবর পত্রিকা অফিসের তালা ভেঙে কোটি টাকার লুণ্ঠিত মালামাল বাড়িওয়ালার পাঁচ তলা থেকে উদ্ধার, মামলা নিতে পুলিশের রহস্যজনক ভূমিকা গলাচিপা উপজেলা প্রেসক্লাবের কমিটি গঠন, সভাপতি হাফিজ, সম্পাদক রুবেল চোখের জলে বরিশাল প্রেসক্লাব সভাপতি কাজী বাবুলকে চির বিদায় বিএনপি নেতা জহির উদ্দিন স্বপন কারামুক্ত উচ্চ আদালতে জামিন পেলেন বরিশাল মহানগর বিএনপির মীর জাহিদসহ পাঁচ নেতা তসলিম ও পিপলুর নেতৃত্বে বরিশাল জেলা উত্তর ও দক্ষিণ যুবদলের বরিশাল নগরীতে কালো পতাকা মিছিল
কুয়াকাটায় বিভিন্ন সংগঠনের বিশ্ব পর্যটন দিবস পালন

কুয়াকাটায় বিভিন্ন সংগঠনের বিশ্ব পর্যটন দিবস পালন

লুৎফুল হাসান রানা, কলাপাড়া ॥ কুয়াকাটায় ‘‘গ্রামীণ উন্নয়নে পর্যটন’’ – এই প্রতিপাদ্যকে সামনে রেখে বিভিন্ন সংগঠনের উদ্দ্যোগে পালিত হয়েছে বিশ^ পর্যটন দিবস। রবিবার ট্যুর অপারেটর এ্যাসোসিয়েশন অব কুয়াকাটা (টোয়াক), বাংলাদেশ পর্যটন কর্পোরেশন ও কুয়াকাটা ট্যুরিজম ম্যানেজমেন্ট এ্যাসোসিয়েশন (কুটুম) আলোচনা সভাসহ দিনভর পৃথক পৃথক নানা কর্মসূচির মধ্য দিয়ে বিভিন্ন সংগঠন দিবসটি পাালন করে।
টোয়াকের সিনিয়র সহ-সভাপতি লুৎপুল হাসান রানার সভাপতিত্বে এবং সেক্রেটারী আনোয়ার হোসেন আনুর সঞ্চলনায় টোয়াক হল রুমে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন দৈনিক দেশ রূপান্তর ও এটিএন বাংলার পটুয়াখালী প্রতিনিধি জাহিদ রিপন, কলাপাড়-কুয়াকাটা বাংলাভিশন প্রতিনিধি জহিরুল ইসলাম মিরন, হোটেল ব্যবসায়ী শাহজালাল মিয়া, কেএম জহির, টুরিজ্যম ব্যবসায়ী নেছার উদ্দিন আহমেদ প্রমুখ। পরে পর্যটকদের মাঝে সচেতনতা বৃদ্ধির লক্ষে সী-বিচ পরিস্কার-পরিচ্ছন্নতা কর্মসূচি পালন করে টোয়াক সদস্যরা।
অন্যদিকে কুটুম এর সভাপতি নাসির উদ্দিন বিপ্লব এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পর্যটন হলিডে হোমসের ব্যবস্থাপক সুভাস চন্দ্র নন্দি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মো: মিজানুর রহমান পুলিশ পরিদর্শক কুয়াকাটা টুরিস্ট পুলিশ জোন, জনাব মো: মনিরুজ্জামান, ভারপ্রাপ্ত কর্মকর্তা, মহিপুর থানা, জনাব মো; পান্না মিয়াহাওলাদার, প্যানেল মেয়র কুয়াকাটা পৌর সভা, কাজী সাঈদ সাধারান সম্পাদক,কুয়াকাটা প্রেস ক্লাব, খান এ রাজ্জাক সহকারী অধ্যাক্ষ কুয়াকাটা খানাবাদ ডিগ্রি কলেজ, মো মজিবুর রহমান সাধারন সম্পাদক কুটুম।
এছাড়াও সকালে বাংলাদেশ পর্যটন করপোরেশন’র উদ্যোগে পর্যটন হলিডে হোমসের হলরুমে পর্যটন হলিডে হোমসের ব্যবস্থাপক সুভাস নন্দীর সভাপতিত্বে সংক্ষিপ্ত একআলোচনা সভা করা হয়, সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ট্যুরিষ্ট পুলিশবরিশাল বিভাগীয় পুলিশ সুপার মো. রেজাউল করিম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মো: মিজানুর রহমান পুলিশ পরিদর্শক কুয়াকাটা টুরিস্টপুলিশ জোন, মো: মনিরুজ্জামান ভারপ্রাপ্ত কর্মকর্তা মহিপুর থানা, মো: পান্নামিয়াহাওলাদার, প্যানেল মেয়র কুয়াকাটা পৌর সভা, নাসির উদ্দিন বিপ্লব সভাপতি কুয়াকাটা প্রেস ক্লাব, হোসাইন আমির সহ-সভাপতি কুটুম, জনী আলমগীর সভাপতি কুয়াকাটা ট্যুরিস্টবোট মালিক সমিতি উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে বক্তারা পর্যটন খাতে সরকারের পদক্ষেপ, উন্নয়ন ও অগ্রগতি সম্পর্কে আলোচনা করেন। আলোচনায সকলেই কুযাকাটার সমসামযকি বিষয নিয়ে আলোচনা করেন। ট্যুরিস্টভিত্তিক সকল সেক্টরকে নিযম শৃঙ্খলার মধ্যে এনে টুরিস্টবান্ধব হিসেবে গড়ে তুলতে সকলের মধ্যে সচেতনতা বৃদ্ধি করতে হবে, প্রতিটা সেক্টরকে আলাদাভাবে চেনার জন্য কটি ব্যবহার করতে হবে। যাহাতে টুরিস্টগান কোন বিভ্রান্ত না হয সেদিকে সবাইর লক্ষ রাখতে হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com