সোমবার, ০৬ মে ২০২৪, ০৭:১৮ অপরাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
সংবাদ শিরোনাম :
ফুলকুঁড়ি আসর এর ফাইনাল ক্রিকেট টুর্নামেন্টের অনুষ্ঠিত আওয়ামী ঘরানার বিতর্কিত লোকদের দিয়ে উজিরপুর উপজেলা শ্রমিক দলের কমিটি গঠন করার তীব্র নিন্দা জানিয়েছেন সান্টু খালেদা জিয়ার রোগমুক্তি ও তারেক রহমানের সুস্থতা কামনায় গৌরনদীতে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত গৌরনদীতে এতিমখানা ও মাদ্রাসার দরিদ্র, অসহায় শিক্ষার্থীদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত বরিশালে বিএনপি ও অঙ্গ সংগঠনের কারাবন্ধী ও রাজপথে সাহসী সৈনিকদের সম্মানে ইফতার দোয়া মোনাজাত অনুষ্ঠিত আদালতে মামলা চলমান থাকা অবস্থায়, দখিনের খবর পত্রিকা অফিসের তালা ভেঙে কোটি টাকার লুণ্ঠিত মালামাল বাড়িওয়ালার পাঁচ তলা থেকে উদ্ধার, মামলা নিতে পুলিশের রহস্যজনক ভূমিকা গলাচিপা উপজেলা প্রেসক্লাবের কমিটি গঠন, সভাপতি হাফিজ, সম্পাদক রুবেল চোখের জলে বরিশাল প্রেসক্লাব সভাপতি কাজী বাবুলকে চির বিদায় বিএনপি নেতা জহির উদ্দিন স্বপন কারামুক্ত উচ্চ আদালতে জামিন পেলেন বরিশাল মহানগর বিএনপির মীর জাহিদসহ পাঁচ নেতা
কলাপাডায কৃষক সমিতির উদ্দ্যেগে গরুর বাজার বহাল রাখার দাবিতে স্মারকলিপি প্রদান

কলাপাডায কৃষক সমিতির উদ্দ্যেগে গরুর বাজার বহাল রাখার দাবিতে স্মারকলিপি প্রদান

লুৎফুল হাসান রানা, কলাপাডা ॥ কলাপাড়ার নীলগঞ্জ ইউনিয়নের পাখিমারায় দীর্ঘদিন থেকে বহুল প্রচলিত ও অতীব গুরুত্বপূর্ন গরুর বাজার বহাল রাখার দাবিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে গণস্বাক্ষর ও স্মারকলিপি প্রদান করেছে বাংলাদেশ কৃষক সমিতি। মঙ্গলবার বাংলাদেশ কৃষক সমিতি নীলগঞ্জ ইউনিয়ন শাখা ও পাখিমারা বাজার কমিটি যৌথভাবে এই গণস্বাক্ষর ও স্মারকলিপি পেশ করে। এসময় উপস্থিত ছিলেন নীলগঞ্জ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এডভোকেট নাসির মাহমুদ, বাংলাদেশ কৃষক সমিতি কলাপাডা উপজেলা শাখার আহ্বাযক জি এম মাহবুবুর রহমান, যুগ্ন-আহবায়ক শিক্ষক আতাজুল ইসলাম, কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক এবং বাংলাদেশ কৃষক সমিতির সদস্য কমরেড নাসির তালুকদার, বাংলাদেশ ক্ষেতমজুর সমিতি কলাপাডা উপজেলা শাখার আহবায়ক প্রভাষক রফিকুল ইসলাম, গণমাধ্যমকর্মী নযনাভিরাম গাইন (নযন), বাংলাদেশ কৃষক সমিতি কলাপাডা উপজেলা শাখার সদস্য মো: মজিবুর রহমান। এছাড়াও উপস্থিত ছিলেন বাজার কমিটির সভাপতি রাজ্জাক সরদার, কোষাধ্যক্ষ ডা: শাহ আলম, বাংলাদেশ উপজেলা আওয়ামী লীগের সদস্য রহমান তালুকদার, বাংলাদেশ নীলগঞ্জ ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি ফরিদ ডাক্তার, কৃষক জাকির গাজীসহ প্রমুখ ব্যাক্তিবর্গ।
স্থানীয় সূত্রে জানা যায়, বেশ কিছুদিন আগে হঠাৎ করে এলাকার দুটি বিবাদমান গ্রুপের অভ্যন্তরীন কোন্দলে গুরুত্বপূর্ন এ হাট’টি বন্ধ ঘোষণা করায় ইউনিয়নের কৃষকরা হতাশাগ্রস্ত এবং উদ্বিগ্ন হয়ে পড়ে, তাই অতীব প্রয়োজনীয় এ হাট’টি বহাল রাখার দাবীতে বাংলাদেশ কৃষক সমিতি নীলগঞ্জ ইউনিয়ন শাখা এই স্মারক লিপি ও গনস্বাক্ষর কার্যক্রমের আয়োজন করে উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট পেশ করে। দাবী মানা না হলে পরবর্তীতে বাংলাদেশ কৃষক সমিতির উদ্যোগে জেলা প্রশাসক বরাবরে গনস্বাক্ষর ও স্মারকলিপি পেশ করা হবে। তাই ইউনিয়নের সকলকে ঐক্যবদ্ধ হয়ে বাজার বহাল রাখার দাবিতে এলাকাবাসীকে অংশ গ্রহণ করার জন্য জোরালো অনুরোধ করেন বাংলাদেশ কৃষক সমিতি নীলগঞ্জ ইউনিয়ন শাখা।
উল্লেখ্য, নীলগঞ্জ ইউনিযন একটি প্রাচীন জনপদ এবং কলাপাডার কৃষিতে মডেল ইউনিযন হিসেবে পরিচিত। এই ইউনিযনের কৃষিপণ্য এবং গরু-ছাগল উৎপাদন এবং বিপণনে ইতিপূর্বে খ্যাতি অর্জন করেছে এ হাটটি । প্রচুর লোক সমাগম হয এ হাটে । নীলগঞ্জ ইউনিযন এর মধ্যবর্তী স্থানে এই বাজারটি হওযায় ইউনিযনের সমস্ত কৃষিপণ্য এবং গরু-ছাগল বিপণনের একমাত্র হাট এটি। দীর্ঘ বছর যাবৎ এ হাটে গরু-ছাগল ক্রয়-বিক্রয় হয়ে আসছিলো।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com